মেনু নির্বাচন করুন
Text size A A A
Color C C C C
পাতা

সিটিজেন চার্টার

কী সেবা কীভাবে পাবেন

ক্রমিক নং সেবার নাম সেবা গ্রহীতা সেবা প্রাপ্তির সময়সীমা সেবাদানকারী কর্তৃপক্ষ
০১ মাঠ পর্যায়ের সকল ধরনের আইসিটি সমস্যার সমাধানে সহায়তা প্রদান। সরকারি ও বেসরকারি প্রতিষ্ঠান ও উপকারভোগী জনগন। সর্বোচ্চ দুই দিন। প্রধান কার্যালয়, জেলা কার্যালয় ও উপজেলা কার্যালয়ে সংশ্লিষ্ট কাজে নিয়োজিত কর্মকর্তাগণ।
০২ আইসিটি সংশ্লিষ্ট বিভিন্ন ধরণের প্রশিক্ষণ কর্মসূচিতে অংশ গ্রহণ ও কর্মসূচি সম্পর্কে পরামর্শ প্রদান। সকল জনগন সর্বোচ্চ দুই দিন সংশ্লিষ্ট প্রশিক্ষন সমন্বয়কারী।
০৩ কল সেন্টারের মাধ্যমে নাগরিক সেবা প্রদান। সকল জনগন তাৎক্ষনিক কল সেন্টার
০৪ শিক্ষা প্রতিষ্ঠান ও অন্যান্য স্থানে স্থাপিত কম্পিউটার ও ভাষা শিক্ষা ল্যাব হতে সেবা গ্রহণ, অভিযোগ ও পরামর্শ সম্পর্কিত। সকল জনগন সর্বোচ্চ দুই দিন সংশ্লিষ্ট প্রতিষ্ঠান, সমন্বয়ক ও কল সেন্টার
০৫ হালনাগাদ ওয়েবসাইটের মাধ্যমে জনসাধারণকে সরকারি তথ্য প্রাপ্তিতে সেবা প্রদান। এ সম্পর্কিত যে কোন অভিযোগ ও পরামর্শ। সকল জনগন সর্বোচ্চ দুই দিন ওয়েব সাইটে উল্লখিত কর্মকর্তা
০৬ সরকারি ও আধা-সরকারি পর্যায়ে আইসিটি কারিগরি সহায়তা প্রদান। সকল সরকারি ও আধা-সরকারি প্রতিষ্ঠান। সর্বোচ্চ দুই দিন সংশ্লিষ্ট প্রতিষ্ঠান প্রধান
০৭ ইউনিয়ন ডিজিটাল সেন্টারেগুলোকে সহায়তা প্রদান। ইউনিয়ন ডিজিটাল সেন্টারের উদ্যোক্তা সর্বোচ্চ দুই দিন মাঠ পর্যায়ের অধিদপ্তরের কর্মকর্তাগণ ও কল সেন্টার
০৮ সরকারি অফিস সমূহে বিভিন্ন অনলাইন ই-পদ্ধতি চালুকরণে সহায়তা প্রদান। সরকারি প্রতিষ্ঠান সর্বোচ্চ দুই দিন সকল পর্যায়ের অধিদপ্তরের কর্মকর্তাগণ
০৯ জাতীয় ব্যাকবোন নেটওয়ার্কের সাথে সার্বক্ষনিক সংযুক্ত রাখা। নেটওয়ার্কে সংযুক্ত সকল সরকারি ও বেসরকারি প্রতিষ্ঠান। সর্বোচ্চ দুই দিন সকল পর্যায়ের অধিদপ্তরের কর্মকর্তাগণ

ছবি


সংযুক্তি


সংযুক্তি (একাধিক)